1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইউপি নির্বাচন-২১: বড়লেখায় নতুন ভোটকেন্দ্রে স্থানান্তরিত ৭৫০ ভোটার ভোটপ্রয়োগ বঞ্চিতের শংকায়

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ২১৬ বার পঠিত

বড়লেখা প্রতিনিধি:
বড়লেখায় আসন্ন ইউপি নির্বাচনের একটি ভোটকেন্দ্রের একাংশের ভোটারের সুবিধার জন্য ভোটকেন্দ্র বৃদ্ধির ফলে অপরাংশের ৭৫০ ভোটার মারাত্মক ভোগান্তিতে পড়ার ও ভোটপ্রয়োগ থেকে বঞ্চিত হওয়ার আশংকায় ভোগছেন। নতুন ভোটকেন্দ্রে স্থানান্তর না করার দাবীতে ভুক্তভোগীরা বুধবার জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন করেছেন।

জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গাংকুল, সোনাতনপুর ও হরিপুর গ্রামের ভোটাররা দীর্ঘদিন ধরে গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এ কেন্দ্রের ভোটার সংখ্যা ৪১৬২। পূর্বাঞ্চলের দূরবর্তী ভোটারদের ভোট প্রয়োগের সুবিধার্থে নির্বাচন কমিশন সম্প্রতি হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন কেন্দ্র স্থাপনের খচড়া তালিকা প্রকাশ করে। এতে গাংকুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ১৫৭৭ জন ভোটারকে হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্থানান্তর করা হয়।

এদিকে নুতন ভোটকেন্দ্রে স্থানান্তরিত হওয়া দক্ষিণ হরিপুর গ্রামের ৭৫০ জন ভোটার অভিযোগ করেন, আগের ভোটকেন্দ্রে ভোট দেওয়াই তাদের জন্য সহজ। নতুন ভোটকেন্দ্রটি দূরবর্তী ও যাতায়াত কষ্টসাধ্য। বিশেষ করে মহিলা ও বৃদ্ধ ভোটাররা হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোট দিতে পাবরেন না। নতুন এ কেন্দ্রে তাদেরকে অর্ন্তভুক্ত রাখলে দক্ষিণ হরিপুর গ্রামের ৭৫০ জন নারী-পুরুষ ভোটাধিকার প্রয়োগ থেকে বঞ্চিত হয়ে পড়বেন।

দক্ষিণ হরিপুর গ্রামের ভুক্তভোগী ভোটার আব্দুর রহমান, ফয়জুর রহমান, আমিনুল ইসলাম, সুনাম আহমদ, নতুন ভোটার কলেজছাত্রী সানজিদা আক্তার, মাজেদা বেগম, গৃহবধু খাদিজা আক্তার প্রমুখ জানান, কিছু সংখ্যক ভোটারের সুবিধা করতে গিয়ে তাদেরকে স্থায়ী দুর্ভোগে ফেলা হয়েছে। গাংকুল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেওয়া তাদের জন্য অত্যন্ত সহজ ও নিরাপদ। নতুন স্থাপিত ভোটকেন্দ্র তাদের জন্য দূরবর্তী ও ঝুঁকিপূর্ণ। তাছাড়া রাস্তাঘাট নাজুক হওয়ায় মহিলা ভোটারের নিরাপত্তা নিয়ে সংশয় রয়েছে। আমরা পূর্বের ভোটকেন্দ্রে অর্ন্তভুক্ত থাকতে জেলা নির্বাচন কর্মকর্তার নিকট আবেদন করেছি।

উপজেলা নির্বাচন অফিসার এসএম সাদিকুর রহমান জানান, এব্যাপারে বৃহস্পতিবার ইউএনও কার্যালয়ে আবেদনকারীদের শুনানি অনুষ্ঠিত হয়েছে। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..